আগামী ৫ এপ্রিল সোমবার থেকে এক সপ্তাহের জন্য লকডাউন

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

 

করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও লকডাউনে যাচ্ছে পুরো দেশ। আগামী ৫ এপ্রিল সোমবার থেকে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার।

আজ শনিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে এক প্রেস ব্রিফিংএ এ তথ্য জানান। তিনি বলেন, কোভিড-১৯ সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আগামী সোমবার ৫ এপ্রিল থেকে সারাদেশ এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

গত কয়েক দিন ধরেই অব্যহতভাবে প্রতিদিন ছয় হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। গতকাল শুক্রবার একদিনেই শনাক্ত সাত হাজারের কাছাকাছি পৌঁছায়। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ইতোমধ্যে বন্ধ করা হয়েছে দেশের বিভিন্ন স্থানের পর্যটন কেন্দ্র। বাতিল করা হচ্ছে হোটেল-মোটেলে আগাম নেয়া বুকিং। পাশাপাশি নতুন বুকিংও বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া সন্ধ্যার পর জনগণের চলাচল সীমিত করা হচ্ছে। ওষুধ এবং কাঁচামালের দোকান ও বাজার বাদে অন্য ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এসব নির্দেশনার প্রায় সবই স্থানীয় প্রশাসনের কাছ থেকে এসেছে।

গত বৃহস্পতিবার থেকে এ নিষেধাজ্ঞা শুরু হয়েছে, থাকবে মধ্য এপ্রিল পর্যন্ত। প্রশাসনের সিদ্ধান্ত অমান্য করলে কঠোর আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও প্রদান করা হয়েছে। এছাড়া বিভাগীয় মহানগরী রাজশাহীতে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জন সচেতনতার লক্ষ্যে রাজনৈতিক দল ও প্রশাসনের পক্ষ্য থেকে বিভিন্ন স্থানে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতারণ করা হয়েছে।