আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রাজশাহীতে বিএনপির মানববন্ধন, ফেরার পথে গ্রেফতার ৫

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সুজন হোসেনের প্রতিবেদনে

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানবাধিকার লঙ্ঘনের শিকার নেতাকর্মী ও নাগরিকদের পরিবারের স্বজনদের মুক্তির দাবিতে রাজশাহী মহানগর ও জেলা বিএনপির মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার বেলা ১১ টার দিকে মালোপাড়াস্থ পুলিশ ফাঁড়ির সামনে মানববন্ধন কর্মসূচি পালন করার কথা থাকলেও পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান দেখে স্থান পরিবর্তন করে বিএনপি। পরে মহানগরীর বাটার মোড়ে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপি’র বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও মহানগর বিএনপি’র সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ। এসময় বক্তাগণ বলেন, বর্তমান সরকার ক্ষমতাকে টিকিয়ে রাখতে বিএনপি নেতাকর্মীদের অন্যায়ভাবে জেল ও হামলা-মামলা দিচ্ছে। তবে এই জুলুম চালিয়ে এই সরকারের শেষ রক্ষা হবে না। কারণ এই সরকারকে আন্দোলনের মাধ্যমে পতন ঘটানো হবে। মানববন্ধনে অংশ নিয়ে দলটির গুম-খুন-নির্যাতন, মানবাধিকার লঙ্ঘনের শিকার নেতাকর্মীদের পরিবারের সদস্যরা আহাজারি করতে থাকে এবং গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর মুক্তির দাবি করেন।

এদিকে, মানববন্ধন শেষ করে বাড়ি ফেরার পথে মহানগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক নাজমুল হক ডিকেনসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।