প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ গ্রেফতার

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করেছে পুলিশ। রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজশাহী মহানগর পুলিশ সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে রাজশাহী রেঞ্জ পুলিশের ডিআইজি আব্দুল বাতেন এবং পুলিশ কমিশনার আনিসুর রহমান জানান, বেলা সোয়া ১১টার দিকে নগরীর ভেরিপাড়া মোড়ে মহানগর ও জেলা পুলিশের একটি বিশেষ টিম তল্লাশি চালিয়ে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদকে গ্রেফতার করা হয়। এসময় তিনি একটি সাদা প্রাইভেট কারযোগে রাজশাহী নগরী থেকে পালিয়ে যাবার চেষ্টা করছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পুলিশের কাছে তথ্য ছিলো আবু সাইদ চাঁদ নগরীতে আত্মগোপন করে আছেন। তিনি রাজশাহী নগরী থেকে পালিয়ে যাবার চেষ্টা করছেন। এই তথ্যের ভিত্তিতে আজ সকাল থেকে নগরী বিভিন্ন এলাকায় বিশেষ চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়। সকাল সোয়া ১১টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড়ের একটি চেকপোস্টে তল্লাশি চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ১৯ মে বিকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরহাট উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি জনসমাবেশে দেয়া বক্তব্যে আবু সাইদ চাঁদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে হত্যার অভিযোগ ওঠে। ওই রাতেই তার বিরুদ্ধে পুঠিয়া থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেন বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। একই অভিযোগে তার বিরুদ্ধে রাজশাহী মহানগর ও জেলায় ছয়টি মামলা সহ দেশের বিভিন্ন স্থানে অনেকগুলো মামলা হয়েছ।

এদিকে বিকাল পৌনে চারটার দিকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এরবিএনপি নেতা আবুসাঈদ চাঁদকে আনা হয়। বিচারক মাহবুব আলম রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের শুনানি শেষে, তদন্তকারী কর্মকর্তা রাজশাহীর পুঠিয়া থানার এসআই সুজন আলী, ১০ দিনের রিমান্ড চাইলে , মহামান্য আদালত ০৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন ।