বর্তমান সরকার নদীগুলো দখল, দূষণের হাত থেকে রক্ষার জন্য কাজ করছে…রাজশাহীতে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

আমাদের সবার মধ্যে সচেতনতা ছিলোনা যে নদীগুলো রক্ষা করতে হবে এবং নদীগুলো দখল, দূষণের হাত থেকে রক্ষা করার জন্য বর্তমান সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ দুপুরে রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে জাতীয় নদী রক্ষা কমিশনের উদ্যোগে আত্রাই, ইছামতি, বড়াল, মহানন্দা ও পুনর্ভবা নদীর সমীক্ষা কর্মশালা শুরুর আগে সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, যেখানে জলাভূমি রয়েছে সেখানে কখনো বাঁধ দেওয়া যাবে না। সেখানে পানির ধারাকে আটকে রাখা যাবে না। অতিরিক্ত বৃষ্টি হলে বাঁধ দেওয়ার কারণে বন্যাসহ বিভিন্ন সমস্যা সৃষ্টি হচ্ছে। আমাদের পানি সম্পদ মন্ত্রাণালয়, বরেন্দ্র, নৌ-পরিবহন মন্ত্রণালয় সার্বিক ভাবে সারাদেশে সমীক্ষা তৈরি করে কাজ করছি।

কর্মশালায় রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক ও জেলা প্রশাসক আব্দুল জলিলসহ রাজশাহী বিভাগের জেলা প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিশেষজ্ঞ মনির হোসেন চৌধুরী ৪৮টি নদীর বর্তমান পরিস্থিতির চিত্র তুলে ধরে আলোচনা করেন।