ভোজনরসিকদের জন্য এবার সাহারা রেস্তোরাঁয় যুক্ত হলো কালাই রুটি

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

বৃহত্তর রাজশাহী অঞ্চলের সর্বত্র ‘কালাই রুটি’ এখন ভোজনরসিকদের কাছে তুমুল জনপ্রিয় একটি খাবার। মরিচ বাটা, পেঁয়াজ কুঁচি, ধনিয়াপাতা বাটা ও সরিষার তেল দিয়ে পোড়া বেগুন ভর্তার সঙ্গে গরম গরম কলাই রুটির প্রসঙ্গ তুলতেই অনেকের জিভে জল এসে যায়। আর এর সাথে যদি যুক্ত হয় হাঁসের মাংস, গরুর বট কিংবা কালাভূনা তাহলে তো কথাই থাকে না।

আর এসব কিছুৃ মাথায় রেখে ভোজনরসিকদের রসনাবিলাসে ভিন্নতা বাড়াতে খাবারের তালিকায় সাহারা রেস্তোরাঁতে যুক্ত করা হলো রাজশাহী অঞ্চলের ঐতিহ্যবাহি খাবার কালাই রুটি।

শুক্রবার সন্ধ্যায় মহানগরীর ভদ্রা মোড়ে অবস্থিত রেস্তোরাঁটিতে আনুষ্ঠানিকভাবে খাবারের তালকায় যুক্ত করা হয় কালাই রুটি। এছাড়া রুটির সাথে থাকবে মরিচ বাটা, পেঁয়াজ কুঁচি, ধনিয়াপাতা বাটা, সরিষার তেল দিয়ে তৈরি পোড়া বেগুন ভর্তা। এছাড়াও পাওয়া যাবে হাঁসের মাংস, গরুর বট, গরুর কালাভূনা ও বটিকাবাব। সাহারা রেস্তোরাঁয় সকালের নাস্তায় স্পেশাল লুচি, সবজি, মিষ্টি, খিচুরি। বিকেলে গরম মিষ্টি, স্পেশাল সিঙ্গাড়া ও রাতে স্পেশাল গরুর কালা ভুনা, চাপাতি রুটি এবং স্পেশাল দুধ চা পাওয়া যাবে।

উল্লেখ্য, এবছরের ১৪ই আগস্ট নানারকম সুস্বাদু খাবারের সংযোজন এবং ভিন্ন রকমের স্বাদ নিয়ে রাজশাহীতে যাত্রা শুরু করে এই “সাহারা রেস্তোরাঁ”।