যুবক হত্যাকান্ডের প্রতিবাদে রাজশাহীতে লাশ নিয়ে মিছিল

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে হাসনাত হাকিমের  প্রতিবেদনে

রাজশাহীতে হাসপাতাল থেকে তুলে নিয়ে গিয়ে কিশোরকে কুপিয়ে হত্যার ঘটনায় লাশ নিয়ে মানববন্ধন করেছে এলাবাসী। আজ সোমবার বিকেল ৪টার দিকে নগরীর রেলগেটে তারা এ মানববন্ধনের আয়োজন করে। এর আগে গত রোববার হেতেমখা সবজিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতের নাম সানি (১৭)। তিনি রাজশাহী পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি রফিকুল ইসলাম পাখির ছোট ছেলে। সানি এবার এসএসসি পরীক্ষার্থী ছিলেন। তার বাড়ি নগরের বোয়ালিয়া থানার দড়িখরবনা এলাকায়।
নিহত সানির লাশ নিয়ে বিক্ষোভকারীরা হত্যাকান্ডের সাথে জড়িত সকলকে দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান। পরে বিক্ষোভকারীরা লাশ নিয়ে মহাসড়কে বসে পড়লে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ মহাসড়কের সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে রাস্তার দীর্ঘ যানজট বেঁধে যায়।
বোয়ালিয়া থানার ওসি মাজাহারুল ইসলাম বলেন, পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটেছে। নিহত সানির লাশ পুলিশ হেফাজতে নিয়ে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করে দোষীদের আইনের আওতায় নিয়ে এসে গ্রেপ্তার করা হবে বলে জানান এই কর্মকর্তা।
এদিকে, রাজশাহী সিটি করপোরেশনের ৫ নং জোনের মহিলা কাউন্সির শামসুন নাহার ঘটনার খবর পেয়ে হাসপাতালে যান। এ সময় তিনি নিহত পরিবারের সদস্যদের তোপের মুখে পড়ে। হাসপাতালের সামনে তাকে লাঞ্ছিত করা হয়। এঘটনায় তিনি নির্দোষ দাবী করে সংবাদ সম্মেলন করে।
সম্মেলন তিনি জানান, র‌্যাব পরিচয়ে তার বাড়ি এসে হুমকি ধমকি দিচ্ছেন। এতে তিনি চরম ভয়ভিতির মধ্যে আছেন। এই থেকে তিনি মুক্তির আহ্বান জানান। এছাড়া তিনিও এই ঘটনার সুষ্ট বিচারের দাবি করেন।