রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২২’ পালিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে হাসনাত হাকিমের  প্রতিবেদনে

 

‘ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল,- এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদযাপন করা হয়েছে।
জনগণের দোরগোড়ায় ভূমি সেবা পৌঁছে দেয়া, জনগণকে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনার দক্ষতা ও গতিশীলতাকে জানতে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে ভূমি সেবা সপ্তাহের আয়োজন করে। এ কর্মসূচির অংশ হিসেবে আজ রোববার (২২ মে ২০২২) সকাল দশটার দিকে বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন ও বোয়ালিয়া থানা ভূমি অফিসের যৌথ ব্যবস্থাপনায় এ কর্মসূচির আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ।
জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু তাহের মোঃ মাসুদ রানা, জোনাল সেটেলমেন্ট অফিসার ড. সিতারা বেগম, বিভাগীয় সেরা এসিল্যান্ড পাবনা সদর উপজেলার কাওসার হাবিব, রাজশাহী জেলা সেরা এসিল্যান্ড শুভ দেবনাথ। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক।
প্রধান অতিথির বক্তব্যে জিএসএম জাফরউল্লাহ বলেন, ভূমিতে দুর্নীতি থামাতে সেবার মান ডিজিটাল করা হয়েছে। এখন আর ভূমি অফিসে ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হবে না, এক ক্লিকেই বাসায় বসেই পাবেন ভূমি সেবা বলে জানান বিভাগীয় কমিশনার।
সারাদেশের ন্যায় রাজশাহী বিভাগের ৮টি জেলা ও ৬৮টি উপজেলার সকল ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে (১৯-২৫ মে ২০২২ ) ভূমি সেবা সপ্তাহ ২০২২-এর কার্যক্রম পালন করছে।
এদিকে, ভূমি সেবা সপ্তাহে স্বচ্ছ, দক্ষ, জনবান্ধব ও জবাবদিহিমূলক ভূমিসেবা প্রদান ও বাস্তবায়নে বিশেষ কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ মাঠ পর্যায়ে ভূমি অফিসে কর্মকর্তাদের পুরস্কার প্রদান করা হয়।