রাজশাহীতে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে সেমিনার ও আলোচনা সভা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সুজন হোসেনের প্রতিবেদনে

“আমার ভ্যাট আমি দিব, কেনার সময় চালান নিব” এই প্রতিপাদ্যে রাজশাহীতে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ, ২০২৩ উদযাপন উপলক্ষে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার সকালে রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সম্মেলন কক্ষে রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রাজশাহীর কমিশনার জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন কর আপীল অঞ্চল-রাজশাহী কর কমিশনার মনোয়ার আহমেদ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর অঞ্চল-রাজশাহী কর কমিশনার শাহ্ আলী, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাসুদুর রহমান রিংকু। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ডেপুটি কমিশনার নূর উদ্দিন মিলন এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম কমিশনার মাহবুব হাসান। এছাড়াও অনুষ্ঠানে রাজশাহী কমিশনারেটের বিভিন্ন পণ্য উৎপাদনকারী, ব্যবসায়ী ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কর কমিশনার বলেন, দেশের সার্বিক উন্নয়নের অংশীদার আমরা সকলেই। উন্নয়নের অগ্রযাত্রায় ভ্যাট দিয়ে সবাই সহযোগিতা করি। আমাদের প্রেরণা এবং চেতনাকে বাড়াতে হবে। এ দেশ আমাদের সকলের, তাই ভ্যাট দিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব। আমাদের কাজ জাতীয় কোষাগারকে সমৃদ্ধ করা।

অনুষ্ঠান শেষে ২০২১-২০২২ অর্থ বছরে উৎপাদন, ব্যবসায়ী ও সেবা এই ০৩ টি খাতে সর্বোচ্চ ভ্যাট ও এসডি পরিশোধকারী ২২ টি প্রতিষ্ঠানকে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়।