রাজশাহীতে রাষ্ট্র সংস্কার আন্দোলনের জরুরি শীর্ষক আলোচনা সভা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে হাসনাত হাকিমের প্রতিবেদনে…

রাজশাহীতে ‘রাষ্ট্র সংস্কার আন্দোলন’-এর প্রতিনিধি সম্মেলন ও সংবিধান এবং রাষ্ট্র সংস্কার কেন জরুরি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ১১টা দিকে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন অডিটোরিয়াম কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় লিখিত বক্তব্যে প্রধান সমন¦য়ক ও সুপ্রীম কোর্টের আইনজীবী হাসনাত কাইয়ুম বলেন, আমরা একটি জটিল রাজনৈতিক সংকটে পড়ে গেছি । যা মূলত শাসনতান্ত্রিক বা সাংবিধানিক সংকট। শুধুমাত্র সরকার বদল করে এ সংকটের সমাধান হবে না , প্রয়োজন হবে সরকার বদলের পাশাপাশি রাষ্ট্র পরিচালনার আইন – কানুন এবং সংবিধান সংস্কার করা ।

তিনি আরো বলেন, দেশের আইন বিভাগকে সংস্কার করতে না পারলে সাংসদরা কেবল প্রধানমন্ত্রীর প্রতিনিধি হয়েই থাকতে বাধ্য হবেন। জনপ্রতিনিধি হওয়া সম্ভব নয়।

একই সঙ্গে ইষ্ট ইন্ডিয়া কোম্পানীর আইনের অনুরূপ অর্থনৈতিক আইন সংস্কার জরুরি। কেননা বর্তমান শাসকেরা এইসব আইন ব্যবহার করেই ব্যাংক- বীমা-বাণিজ্যসহ সকল খাতে উন্নয়নের নামে লুট করে চলেছে বলে জানান হাসনাত কাইয়ুম।

এসময় উপস্থিত ছিলেন- সংস্কার আন্দোলনের রাষ্ট্রচিন্তা সম্পাদক মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন¦য়ক ইমরান ইমন, সংস্কার আন্দোলনের বিভাগীয় সমন্বয়ক মুক্তিযোদ্ধা মাহমুদ জামান কাদেরী, রাজশাহী বিশ^বিদ্যালয় সমন্বয়ক ও ফোকলোর বিভাগের শিক্ষক আমিরুল ইসলাম কণক অন্যন্যরা উপস্থিত ছিলেন।