রাজশাহীতে রুয়েট, কুয়েট ও চুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহীতে রুয়েট, কুয়েট ও চুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ১০টা থেকে বেলা ১টা ৪৫ মিনিট পর্যন্ত রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনে এসব ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছু সর্বমোট ৯ হাজার ২০০ জন শিক্ষার্থী সমন্বিত এ ভর্তি পরীক্ষার গ্রহন করেন। এবারের দু’টি গ্রুপের অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করাসহ পরীক্ষাকে কেন্দ্র করে যেকোনো ধরনের জালিয়াতি রোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়া দু’টি গ্রুপের অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অল পরিকল্পনা বিভাগে মোট ৮ হাজার ১৯২ জন এবং ‘খ’ গ্রুপের ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ এ সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত ১০০৮ জন ভর্তিচ্ছু অংশ গ্রহন করে।

‘ক’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পরীক্ষাসহ ২০০ নম্বরের অতিরিক্ত মুক্ত হস্ত অংকন পরীক্ষা সকাল ১০ টা থেকে দুপুর ১.৪৫ ঘটিকা পর্যন্ত একটানা পরীক্ষা অনুষ্ঠিত হয়।