রাজশাহীতে শিশু মৃত্যু প্রতিরোধে ৩ লাখ ৫৩ হাজার ৯১৮ জন শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ খাওয়ানো শুরু

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মহানগর ও জেলায় অপুষ্টিজনিত অন্ধত্ব দুর করতে এবং শিশু মৃত্যু প্রতিরোধে আজ থেকে শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানো শুরু হয়েছে।

সরকারি ছুটির দিনসহ ১৯ জুন পর্যন্ত ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানো হবে। আজ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সিটি কর্পোরেশনের ৩৮৪টি কেন্দ্রে শিশুদের ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

মহানগরীতে এবার ৬৩ হাজার ৭৩২ জন শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ খাওয়ানো লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ১৩৮ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল (এক লাখ আই ইউ) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৫ হাজার ৫৯৪জন শিশুকে লাল রঙের ক্যাপসুল (দুই লাখ আই ইউ) খাওয়ানো হচ্ছে। প্রতিটি কেন্দ্রে ২জন করে সর্বমোট ৭৬৮ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত রয়েছে।

এছাড়াও, রাজশাহী জেলায় ২ লাখ ৯০ হাজার ১৮৬ জন শিশুকে ১৭৫২টি কেন্দ্রে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২৯ হাজার ২৯২ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল (এক লাখ আই ইউ) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬০ হাজার ৮৯৪ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল (দুই লাখ আই ইউ) খাওয়ানো হচ্ছে। প্রতিটি কেন্দ্রে ৩ জন করে স্বেচ্ছাসেবী নিয়োজিত রয়েছে।