রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলাকারী বিএমডিএ’র সকল আসামীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলাকারী বিএমডিএ’র সকল আসামীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার বেলা ১১ টায় মহানগরীর কোর্ট চত্বর শহীদ মিনারে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের আয়োজনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব রাশেদ রিপন, বিএফইউজের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ সুমন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শ্যামল, দৈনিক সোনারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত।

সমাবেশে বক্তাগণ বলেন, সব আসামীর অবস্থান জানা সত্ত্বেও পুলিশ তাদের গ্রেফতার করছে না। শুধুমাত্র ২ জন আসামীকে লোক দেখানো গ্রেফতার করা হয়েছে। দুই আসামী ধরার পর পুলিশের এই নিরবতা রহস্যজনক। মহামান্য আদালতের কাছে গ্রেফতারকৃত দুই আসামীর জামিন না দেওয়ার আহ্বান জানান বক্তারা। বিএমডিএ কার্যালয়ে সাংবাদিকদের ওপর এ হামলা স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার ওপরই হামলা। বিএমডিএ কার্যালয়ে যে জবাবদিহিতাহীনতা ও বিশৃঙ্খলা বিরাজ করছে তারই প্রকাশ। তাই সব আসামীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার জোর দাবি জানান বক্তারা।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর লাইভ চলাকালে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ- বিএমডিএ কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সংঘবদ্ধ হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম। এ ঘটনায় ৫ সেপ্টেম্বর রাতেই নগরীর রাজপাড়া থানায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে প্রধান আসামী করে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮/১০ জনের নামে মামলা দায়ের করা হয়।