রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলায় গ্রেফতার ৪ ॥ হারবাল কোম্পানির দুই লাখ টাকা জরিমানা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার তানজিমুল হকের ওপর হামলার ঘটনায় চার জনকে আটক করেছে পুলিশ।

আজ রোববার দুপুরে মহানগরীর টুলটুলি পাড়ায় বায়োহার্বস আয়ুর্বেদিকের মালিক ও কর্মচারিরা মিলে এ ঘটনা ঘটিয়েছে। এসময় দুর্বৃত্তরা সাংবাদিকে মারধর ও তার কার ভাংচুর করে। এ ঘটনায় আহত সাংবাদিক তানজিমুল হক নিজে বাদী হয়ে কাশিয়াডাঙ্গা থানায় ৫ জনের নাম উল্লেখ করে আরও ১২ থেকে ১৪ জনকে অজ্ঞাতনামা করে মামলা দায়ের করেন।

সাংবাদিক নেতার ওপর হামলার প্রতিবাদে বায়োহার্বস আয়ুর্বেদিকের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে রাজশাহীতে কর্মরত সাংবাদিকবৃন্দ। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হারবাল কোম্পানির চার কর্মচারিকে আটক করে। আটককৃতরা হলেন, হিমেল(২৭), তুষার(৩৪), নাসির উদ্দিন(৪৫) ও আনোয়ার হোসেন(২৮)।

এদিকে, বায়োহার্বস আয়ুর্বেদিক নামের ওই প্রতিষ্ঠানে মানহীন পরিবেশে ও অনুমোদনহীন একাধিক ওষুধ তৈরির অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগের সহকারী পরিচালক হাসান আল মারুফ এই অভিযান পরিচালনা করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মামুন আলী। অভিযানের সময় চারটি ওষুধ উৎপাদনের অনুমোদনের মেয়াদ মার্চ মাস পর্যন্ত ছিল। এর পর সেটি নবায়ন করেনি। তবে তারা আবেদন করেছেন। কিন্তু অনুমোদন না থাকলেও তারা ওষুধ উৎপাদন করে আসছে।

এছাড়াও সেখানে ওষুধের মান নিয়ন্ত্রণের জন্য কোন ক্যামিস্ট পাওয়া যায়নি। একজনকে নিয়োগ দেখানো হলেও সে ঢাকায় থাকে। কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে ওষুধ তৈরী করা হচ্ছিল। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা ও অবৈধভাবে উৎপাদিত বেশ কিছু ওষুধ জব্দের পর ধ্বংস করা হয়।