রাজশাহীর কাটাখালীতে বাস ও মাইক্রোবাস দ্বিমুখী সংঘর্ষে নিহত ১৭, আশঙ্কাজনক ২

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

 

রাজশাহীর কাটাখালীতে বাস ও মাইক্রোবাস দ্বিমুখী সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে। শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে কাটাখালীর কাপাশিয়ার পালপাড়া এলাকায় মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, রাজশাহী থেকে হানিফ পরিবহনের একটি বাস ঢাকার দিকে যাচ্ছিল। একই সময় মাইক্রোবাসটি রাজশাহীর দিকে আসছিল। এসময় কাটাখালীর কাপাশিয়া এলাকায় দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ১১ জন ঘটনাস্থলেই পুড়ে মারা যান। এছাড়া সিএনজির ভেতরে থাকা যাত্রীদের আশঙ্কাজনকভাবে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে যাওয়ার পর আরও ৬ যাত্রী মারা যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরাও দুর্ঘটনাকবলিত এলাকায় গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে মাইক্রোবাসে থাকা ১১ যাত্রীর সবাই পুড়ে মারা যায়। পরে গুরুত্বর আহত অবস্থায় ৮ জনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাস্থলের সকলকেই মাইক্রোবাসের মধ্যে মৃত অবস্থায় পাওয়া যায়।

এদিকে, দূর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করেছেন রাজশাহী মেট্রোপলিটন পু লিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। তিনি জানান, তাৎক্ষনিক ভাবে মৃত সংখ্যা বলা যাচ্ছে না। তবে ঘটনাস্থল থেকে ৮ জনকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে মাইক্রোবাসের যাত্রীরা রংপুর পীরগঞ্জ থেকে রাজশাহীতে আসছিলেন বলে জানা গেছে।

তাৎক্ষণিকভাবে যাত্রীদের নাম-পরিচয় জানা যায়নি। তবে হাসপাতালে চিকিৎসাধীন আরও দুই জনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।