রাজশাহীর কাটাখালী পৌর আওয়ামী লীগের ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহীর কাটাখালী পৌর আওয়ামী লীগের নয় ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগরীর একটি রেস্টুরেন্টে নিয়ম বর্হিভূতভাবে কাটাখালী ওযার্ড কমিটিগুলো বিলুপ্ত ঘোষণার প্রতিবাদে পৌর ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের আয়োজনে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কাটাখালি পৌর আওয়ামী লীগের ৪ নং ওয়ার্ড সভাপতি মোঃ মানিক। তিনি বলেন, যে প্রক্রিয়ায় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে তা গঠনতন্ত্রের সাথে সাংঘর্ষিক । পূর্ব ঘোষিত কোন প্রকার নোটিশ ছাড়াই কোন কমিটিকে এভাবে বিলুপ্ত করা যায় না।

তিনি বলেন, কমিটি বিলুপ্ত করার পেছনে মেয়াদ উত্তীর্ণকে প্রধান কারণ হিসেবে দেখানো হলেও এর মুলে রয়েছে কেন্দ্রীয় নেতাদের দ্বন্দ্ব। রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ এবং খায়রুজ্জামান লিটনের সাথে রাজশাহী ৩ আসনের সাংসদ আয়েন উদ্দীনের সাথে বিরোধের জেরে কাটাখালি পৌরসভার নয়টি ওয়ার্ডের কমিটি বিলুপ্ত করা হয়েছে বলেও দাবি করেন নেতারা। অগঠনতান্ত্রিক কার্যক্রমের সাথে জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কাটাখালি পৌরসভা আওয়ামী লীগ ১ নং ওয়ার্ড সভাপতি ইসমাইল হোসেন, ২ নং ওয়ার্ড সভাপতি সাদেক আলী, ৩ নং ওয়ার্ড সভাপতি মতিউর রহমান, ৭ নং ওয়ার্ড সভাপতি সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম এবং ৯ নং ওয়ার্ড সভাপতি এনামুল হক।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাই কাটাখালী পৌর আওয়ামী লীগের সভাপতি আবু সামা বলেন, তাদের কমিটি আগেই বিলুপ্ত করা হয়েছিলো। তাদের অনুরোধও রাখা হয়েছিলো। তাদের ডাকলে তারা কোন প্রগ্রামে আসে না। তাদের মেয়াদও শেষে হয়ে গেছে। তাই তাদের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

কমিটি বিলুপ্ত করার আপনি সংগঠনিক ক্ষমতা রাখেন কী না জানতে চাইলে তিনি বলেন, গঠনতন্ত্র মেনেই করা হয়েছে। পবা উপজেলা আওয়ামী লীগকে জানিয়েই কমিটি ভেঙ্গে দেওয়া হয়েছে। তারা এগুলো নিয়ে মিথ্যা প্রচার করছে।