রাজশাহীর চারঘাটে ব্যবসায়ীর আড়ৎ থেকে ৬৬৭ বস্তা সরকারী চাল উদ্ধার

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে হাসনাত হাকিমের প্রতিবেদনে

রাজশাহীর চারঘাটে বাঘা থানা পুলিশের অভিযানে খাদ্য অধিদপ্তরের প্রায় ৬৬৭ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।
গতকাল শুক্রবার সকালে বাঘা থানা পুলিশের অভিযানে চারঘাট পৌরসভার ৯ নং ওয়ার্ড কাকড়ামাড়ি বাজারে থেকে এসব চাল উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত চালগুলোর মধ্যে খাদিজা ম্যানশনের বেল্লাল খাদ্য ভান্ডার এন্ড কমিশনার এজেন্ড থেকে ৩০৭ বস্তা ও চারঘাট ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোস্তাকিন আলীর স্টোর থেকে ৩৬০ বস্তা চাল উদ্ধার করা হয়।
থানা সূত্রে জানা যায়, সাবেক মেম্বার মোস্তাকিন আলী বাঘা উপজেলা খাদ্য গুদামের কর্মচারী আব্দুল হালিমের যোগসাজোশে দীর্ঘদিন ধরে সিন্ডিকেটের মাধ্যমে সরকারী চাল ক্রয় করে। এরপর বস্তা পরিবর্তন করে খোলা বাজারে বিক্রয় করে।
জব্দকৃত সরকারী সিলযুক্ত খাদ্য অধিদপ্তরের এই চালগুলো বাঘা খাদ্য গুদামের নয়, তবে এই বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানান বাঘা উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা শামসুন্নাহার।
এছাড়া উদ্ধারকৃত চালের বিষয়ে বাঘা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল করিম জানান, গোপন তথ্যের ভিত্তিতে উপজেলার কাকড়ামারিতে অভিযান চালানো হয়। অভিযান পরিচালনাকালে চালের সরকারী বস্তা পরিবর্তন করার সময় দুইজন চালের আড়তের মালিক সাবেক মেম্বার মোস্তাকিন ও সমশের আলীকে গ্রেফতার করা হয়। এবিষয়ে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।