রাজশাহী কলেজে একাদশ শ্রেণির নবীনবরণ

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে হাসনাত হাকিমের প্রতিবেদনে…

রাজশাহী কলেজে (২০২১-২০২২ শিক্ষাবর্ষ) একাদশ শ্রেণির শিক্ষার্থীদের রিসিপশন ও ওরিয়েন্টেশন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকাল ১০ টার দিকে রাজশাহী কলেজ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার।

বুদ্ধিমত্তা ও নৈতিকতার সাথে জীবন যাপন করতে হবে। জীবনের লক্ষ্য স্থির করে সামনে এগিয়ে যাওয়ার কথা বলেন। এছাড়া জ্ঞানার্জনের সাথে সাথে বিভিন্ন সুকুমার বৃত্তি চর্চায় সচেষ্ট থাকতে নবীন শিক্ষার্থীদের প্রতি আহ্বানও জানান রাবি উপাচার্য।

সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ হতে হবে। আর শিক্ষার্থীরা সেই সোনার মানুষ। তারাই সোনার বাংলা গড়বে বলে প্রত্যাশা করেন বক্তাগন।

দেশের শ্রেষ্ঠবিদ্যাপীঠ রাজশাহী কলেজে যারা ভর্তি হয়েছে তারা দেশের সবচেয়ে মেধাবী শিক্ষার্থী। তাদের বড় বড় স্বপ্ন দেখতে হবে। জীবনের লক্ষ্য স্থির করে সামনে এগিয়ে যেতে হবে বলে মনে করেন তারা।

এদিকে রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, রাজশাহী কলেজের উপাধ্যক্ষ ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুুলাহ আল মাহমুদ, একাদশ শ্রেণীর ভর্তি কমিটির আহ্বায়ক ড. সাম্যসাথী ভৌমিকসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

রাজশাহী কলেজে ২০২১- ২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে মানবিক, ব্যবসায়ী শিক্ষা ও বিজ্ঞান বিভাগে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠান শেষে অতিথিরা নবীন শিক্ষার্থীদের হাতে ফুল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী, একাডেমিক ক্যালেন্ডার, খাতা, কলমসহ বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে বরণ করে নেন কলেজ কতৃপক্ষ।