রাজশাহী সিটি মেয়রের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

সোমবার বিকালে নগর ভবনে মেয়রের দপ্তর কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশ এবং আমেরিকার দ্বি-পাক্ষিক সম্পর্ক নিয়ে কথা হয়েছে। রাজশাহীস্থ যে আমেরিকান সেন্টারটা রয়েছে তা আরো বড় পরিসরে এবং পুলিশের ট্রেনিং কার্যক্রমের বিষয়ে বাংলাদেশকে যে সহযোগিতা করছে তা নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠক শেষে মেয়র খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, গত রোববার থেকে আমেরিকান রাষ্ট্রদূত রাজশাহীর বিভিন্ন স্থান পরিদর্শন করছেন। আজকে তিনি আমার সিটি কর্পোরেশনের কর্মকর্তা এবং আমার সঙ্গে কথা বলেছেন এ জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। বাংলাদেশ এবং আমেরিকার দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে কথা হয়েছে। এছাড়াও রাজশাহীস্থ যে আমেরিকান সেন্টারটা রয়েছে তা আরো বড় করা যায় কিনা তা দেখছেন এবং বাংলাদেশ পুলিশের ট্রেনিং এর কার্যক্রমে বিষয়ে প্রসাংশার দাবিদার তারা। সব মিলিয়ে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমাদের এই দুই দেশার পারস্পরিক সম্পর্ক উত্তরোত্তর আরো ভালো হোক এ কামনা করি।

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেন, আমি রাজশাহীর সপুরা সিল্ক, মেট্রোপলিটন পুলিশের অফিস, ভিকটিম সাপোর্ট সেন্টার, সাইবার এন্ড সিকিউরিটি ট্রেনিং এর কার্যক্রম, বরেন্দ্র গবেষণা জাদুঘর, আমেরিকান কর্ণার ইত্যাদি পরিদর্শন করেছি। রাজশাহী সত্যিকার অর্থে সুন্দর গ্রিন ও ক্লিন সিটি। মেয়র মহোদয়ের আতিথেয়তায় মুগ্ধ হয়েছি। বৈঠকের শুরুতেই মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বৈঠক শেষে মার্কিন রাষ্ট্রদূতের হাতে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেন রাসিক মেয়র। এর আগে নগর ভবনের প্রধান ফটকে মার্কিন রাষ্ট্রদূত আসলে তাকে ফুলেল শুভেচ্ছা, নৃত্য ও গানের তালে তালে বর্ণিল আয়োজনে তাকে বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।