সিংহলি ভাষার ভাইরাল গান “মানিকে মাগে হিতে” গানটার গায়িকার পরিচয় কি?

শেয়ার করুন

বর্তমান যুগ ভাইরালের যুগ। ভালো মন্দ সবকিছুই যা আলাদা বা আকর্ষনীয় মনে হয় তাই ভাইরাল হয়ে যাই নিমিষে।

তবে ভাইরালের ভালোমন্দ দুইটি দিক রয়েছে। কখনো কখনো ভালো লাগার মত অনেক কিছুই ভাইরাল হতে দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এবং এই সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে এক দেশের সঙ্গে অন্য দেশেরও সংস্কৃতির পরিচিতি ঘটছে। সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে সিংহলি ভাষার গান মানিকে মাগা হিতে। যা প্রমাণ করেছে ভাষা কোন বাঁধাই নয়। গানটি গেয়েছেন শ্রীলংকার জনপ্রিয় দুই শিল্প সাথসান রধনায়কে ও ইয়োহানে দিলো কাদে জুটি। গানটি এখন ভারতসহ বাংলাদেশে ও সবার মুখে মুখে। আর গানটির মাধ্যমে এই গায়িকা ইয়োহানি এখন আলোচনায়।
১৯৯৩ সালে শ্রীলংকায় জন্ম গ্রহণ করেছেন ইয়োহানি। তার পুরোনাম ইয়োহানি দিলগাবে শিলপা। তার বাবা একজন সেনাবহিনীর কর্মকর্তা। মা বিমানসেবিকা। বিজ্ঞান নিয়ে লেখাপড়া করলেও তার আগ্রহ ছিলো লজিস্টিক ম্যানেজম্যান্ট। ইউহানি একাধারে গায়িকা, সংগীত প্রযোজক, গীতিকার ও ব্যাবসায়ীক। শ্রীলংকায় এক রাজকন্যা হিসেবে পরিচিত ইয়োহানি। ইয়োহানি ইউটিউবের মাধ্যমে সংগীতে ক্যারিয়ার শুরু করেন। তার র‌্যাপ গান বেবিয়ানকে বারে বেশ জনপ্রিয়তা পায়। ইয়োহানি মানিকে মাগে হিতে গানটি বাংলাদেশ ও এত জনপ্রিয়তা লাভ করেছে যে, দেশীয় ছোট ছোট শিল্পীরা ও এই গানের সাথে সুর মিলিয়ে বাংলায় এই গানটি গাইছে।
২ মিনিট ৪৮ সেকেন্ডের গানটি বারবার শুনতে ইচ্ছা করে। সংগীতের কোনো ভাষা নেই, দেশ নেই এটা আবারও প্রমাণ করলেন ২৮ বছর বয়সী গায়িকা। কিন্তু তা সত্বেও গানের সুর এবং তাল মানুষের মনকে এতটাই ছুঁয়ে গিয়েছে যে ইতিমধ্যেই গানটির সাত কোটির বেশি মানুষ দেখে ফেলেছেন কেবলমাত্র ইউটিউবে। আর এই জনপ্রিয়তার দৌলতে শ্রীলঙ্কার ওই গায়িকা বর্তমানে ‘র‌্যাপ প্রিন্সেস’ নামে অভিহিত হয়েছেন।

 

বিস্তারিত দেখুন ভিডিও লিংকঃ ://www.facebook.com/104490464687915/posts/368768848260074/