২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলে ডেঙ্গুতে মৃত্যু ৪ ভর্তি ৩৪

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও ৪ জন মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত হাসপাতালে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩৪ জনে।

আজ শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪ জন রোগী মৃত্যুবরণ করেন। মৃত্যুবরণকারীরা হলেন নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার মোঃ রবিউল ইসলাম (৪২), নওগাঁ আত্রাই উপজেলার ফারুক (৪৩), রাজশাহীর বাঘা উপজেলার আরাফাত (১৪) এবং রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানা এলাকার পুলক কুমার চর্কবর্তী।

আর গত ২৪ ঘন্টায় হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৮ জন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন রোগী। বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ১২৭ জন রোগী। এদের মধ্যে স্থানীয় ভাবে আক্রান্ত হয়ে ভর্তি আছেন ১২৬ জন রোগী। ডেঙ্গু আক্রান্ত রোগীগুলো ২৫, ৩০, ৩৯ ও ৪০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। গত ১৫ই জুন থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি শুরু হয়। এছাড়াও ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত রোগীর জন্য এনএস-১ অ্যান্টিজেন টেস্ট ফ্রি করা হয়েছে। জটিল ডেঙ্গু রোগীদের জন্য আই সি ইউসহ অন্যান্য চিকিৎসা সেবাও প্রস্তুত রয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন ৫০১৭ জন রোগী। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮৫৬ জন। আর ডেঙ্গুতে চিকিৎসাধীন অবস্থায় এ পর্যন্ত ৩৪ জন রোগীর মৃত্যু হয়েছে।