আরএমপি’র শাহমখদুম ক্রাইম বিভাগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে তানজিলা আক্তারের প্রতিবেদনে…

‘মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে আরএমপি’র শাহমখদুম ক্রাইম বিভাগের উদ্যোগে তিন থানায় বৃক্ষরোপণ অভিযান-২০২১ পালিত হয়েছে।

গতকাল শনিবার আরএমপি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শাহমখদুম থানা, এয়ারপোর্ট থানা এবং পবা থানা এলাকায় ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করে বৃক্ষরোপণ অভিযান-২০২১ পালন করেন।

এসময় পুলিশ কমিশনার শাহমখদুম থানার সিটিহাট, দক্ষিন নওদাপাড়া রোড, ওমরপুর কুচপাড়া রোড, এয়ারপোর্ট থানার বারুইপাড়া গ্রামস্থ তিলক্তমা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এবং রাজশাহী ও নওগাঁগামী মহাসড়কে পবা থানার মদনহাটি রাস্তার ধারে এবং থানা প্রাঙ্গনে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করেন। এসময় পুলিশ কমিশনার তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের উপর গুরুত্বারোপ করেন এবং গাছ লাগাতে, গাছের যত্ন নিতে অনুষ্ঠানে উপস্থিত সকলকে প্রতি আহবান জানান।

বৃক্ষরোপণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী বিপিএম ও উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মুহাম্মদ সাইফুল ইসলাম, নওহাটা সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ এবং শাহমখদুম ক্রাইম বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

এছাড়া রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সকল থানা-ফাঁড়ির আওতাধীন এলাকায় পর্যায়ক্রমে বিভিন্ন জাতের পাঁচ হাজার বৃক্ষ রোপণ করা হবে।