ক্যাডার বৈষম্য নিরসনের দাবিতে রাজশাহী বিসিএসসাধারণ শিক্ষা ক্যাডারদের সর্বাত্মক কর্মবিরতি পালন

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সুজন হোসেনের প্রতিবেদনে

প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদোন্নতি, অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণ ও ক্যাডার কম্পোজিশনের সুরক্ষাসহ বিভিন্ন দাবিতে রাজশাহী বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারদের সর্বাত্মক কর্মবিরতি পালন করেছেন।
আজ সোমবার সকালে রাজশাহী বিসিএস সাধারণ শিক্ষা সমিতি’র আয়োজনে এ কর্মবিরতি পালন করা হয়। রাজশাহীর সকল সরকারি কলেজ, টিটি কলেজ, আলীয়া মাদ্রাসা, মাউশি শিক্ষাবোর্ডসহ শিক্ষা সংশ্লিষ্ট সকল দপ্তরে এই কর্মবিরতি পালন করা হয়। তাদের দাবি আদায় না হলে কেন্দ্র ঘোষিত কর্মসূচি আগামী ১০, ১১ ও ১২ অক্টোবর টানা তিনদিনের সর্বাত্মক কর্মবিরতির পালন করবেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজশাহী শাখা ।
রাজশাহী কলেজ প্রাঙ্গনে রাজশাহী কলেজ ইউনিটের বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি ও রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, সাধারণ সম্পাদক ও রাজশাহী কলেজ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ডঃ আব্দুল মতিন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও কামরুজ্জামান কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস হোসেন, রাজশাহী কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহা: ওয়ালীউর রহমান, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সচিব মোস্তাক নাসিরুল আজম, নির্বাহী সদস্য প্রফেসর আব্দুস সালাম, প্রদীপ কুমার মোহন প্রমুখ।
শিক্ষক নেতৃবৃন্দ বলেন, শিক্ষা ক্যাডারে বিদ্যমান সমস্যা সমাধানের জন্য তারা দীর্ঘদিন থেকে সরকারের যথাযথ কর্তৃপক্ষকে অনুরোধ করে আসছেন কিন্তু সমাধান করা হচ্ছে না। বর্তমান সরকার যখন স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট শিক্ষা ব্যবস্থার কথা ভাবছেন ঠিক তখনই দেশের সার্বিক শিক্ষা ব্যবস্থা নিয়ন্ত্রন ও পরিচালনার জন্য সৃষ্ট শিক্ষা ক্যাডারকে উদ্দেশ্যমূলকভাবে বঞ্চিত করে রাখা বাংলাদেশের গোটা শিক্ষা ব্যবস্থা ধ্বংসের ষড়যন্ত্রের সামিল। দ্রুততম সময়ে সকল সমস্যার সমাধান না হলে আরো বৃহত্তর ও কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ।