চারঘাটে সহিংস উগ্রবাদ প্রতিহতকারণে শিক্ষক ও শিক্ষার্থীদের ভুমিকা শীর্ষক প্যানেল আলোচনা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

“বাড়াবো হাত- রুখবো উগ্রবাদ” এই প্রতিবাদ্য বিয়ষকে সামনে রেখে রাজশাহীর চারঘাটে সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে শিক্ষক ও শিক্ষার্থীদের ভুমিকা শীর্ষক প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় মানব কল্যাণ পরিষদ (এমকেপি) ও চারঘাট মডেল থানার আয়োজনে এবং দ্যা এশিয়া ফাউন্ডেশন এর সহযোগিতায় সরদহ সরকারী মহাবিদ্যালয় হলরুমে এ প্যানেল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সরদহ সরকারী মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এজাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চারঘাট মডেল থানার অফিসার ইনর্চাজ মোঃ মাহবুবুল আলম, সরদহ সরকারী মহাবিদ্যালয়ের শিক্ষিকা ফাতিমা জেসমিন, শিক্ষক জাহাঙ্গীর আলম, মডেল থানার উপ-পরিদর্শক মনিরুল ইসলাম, এসআই শাহনেওয়াজ, দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার শফিউল আওয়াল, জেলা মানব কল্যাণ পরিষদের মনিরা পারভীন, উপজেলা কো-অডিনেটর সাইফুল ইসলাম শিপন ও চারঘাট প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম বাচ্চুসহ অত্র বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ছাড়াও ডিগ্রী, অনার্স তৃতীয় বর্ষের ছাত্র/ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

ওসি মাহবুবুল আলম বলেন, প্রকৃত ধর্মপ্রচারকরা ধর্ম প্রচারের সকল কার্যক্রম প্রকাশ্যে করে আর উগ্রবাদীরা ঘাাপটি মেরে থাকে এবং গোপনে প্রচারণা চালায়। ধর্মের মৌলিক ও প্রয়োগিক শিক্ষাগুলোর উপর গুরুত্ব আরোপ করতে হবে। মাদককে না বলুন, বাল্য বিবাহ, কিশোর গ্যাং ও ইভটিজিংসহ বিভিন্ন অপরাধীদের আইনের আওতায় আনা হবে। আর কোন পরিবারের সদস্য যেন মাদকাসক্ত হয়ে কষ্ট না পায়। এছাড়া তিনি সকলকের প্রতি সহযোগিতা কামনা করেন।