জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমনে বিশ্বের মধ্যে ঈর্ষাণীয় সাফল্য অর্জন করছে বাংলাদেশ: রাজশাহীতে আইজিপি

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

আজকে বাংলাদেশ কিন্তু জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমনে বিশ্বের মধ্যে ঈর্ষাণীয় সাফল্য অর্জন করছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি আজ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রাজশাহীর মেট্রোপলিটন পুলিশ নিজেদের জীবন বাজি রেখে পুলিশি দায়িত্ব পালন করে চলেছে। গত ৩১ বছর যাবৎ সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে মেট্রোপলিটন পুলিশের প্রতিটি সদস্য, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে চলেছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্রকাশিত স্বরণীকা ‘নবচেতনায় আরএমপি’-এর মোড়ক উম্মোচন করেন আইজিপি। এসময় আরএমপি’র উদ্যোগে তৈরিকৃত বিজ্ঞ আদালতে সাক্ষী হাজির ব্যবস্থাপনা ও পুলিশ ভেরিফিকেশন সফটওয়ারেরও উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ একাডেমীর প্রিন্সিপ্যাল (অ্যাডিশনাল আইজিপি) মীর রেজাউল আলম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কমিউনিটি পুলিশের আহবায়ক প্রফেসর ড. আব্দুল খালেক, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহীর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনিসুর রহমান, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সুশীল সমাজ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, কমিউনিট পুলিশিং-এর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে দশটায় আরএমপি’র ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নগরীর ভেরীপাড়া মোড়ে বেলুন ও পায়রা উড়িয়ে র‌্যালীর উদ্বোধন করেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। র‌্যালীটি ভেরীপাড়া মোড় থেকে শুরু হয়ে পুলিশ লাইন মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।