জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে আরএমপি’র উদ্যোগে পুলিশ ব্লাড ব্যাংকের যাত্রা শুরু

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্ম শতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে মহানগরীতে যাত্রা শুরু করলো পুলিশ ব্লাড ব্যাংক, আরএমপি, রাজশাহী।

আজ সোমবার দুপুরে মহানগরীর বিভাগীয় পুলিশ লাইন হাসপাতালে এ ব্লাড ব্যাংকের উদ্বোধন করেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। এসময় নিজে স্বেচ্ছায় রক্তদান করেন তিনি।

অনুষ্ঠানে রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ নওশাদ আলী ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ মুহাম্মদ মাহবুব-উল-আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলামসহ মহানগর পুলিশের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, আরএমপিতে পুলিশ ও ননপুলিশ মিলে মোট ৩২১৫ জন কর্মকর্তা কর্মচারী কর্মরত রয়েছেন। এছাড়াও রাজশাহী জেলা পুলিশ, আরআরএফ, সিআইডি, পিবিআই, নৌ-পুলিশ, টুরিস্ট পুলিশ ও তাদের পরিবারের সদস্যরা বিভাগীয় পুলিশ হাসপাতাল, রাজশাহী হতে চিকিৎসা গ্রহণ করে থাকেন। বাংলাদেশ পুলিশের কর্মক্ষেত্রে ঝুকিপূর্ণ দায়িত্ব পালন করাকালে অথবা তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য রক্তের প্রয়োজন হয়। আর এই রক্ত সংগ্রহ করতে বিভিন্ন সমস্যার সৃষ্টি হয়। এজন্য আরএমপি’র উদ্যোগে “পুলিশ ব্লাড ব্যাংক, আরএমপি রাজশাহী” স্থাপন করা হলো।