দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা রাজশাহীতে অনুষ্ঠিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে ওয়ালিউর রহমান বাবুর প্রতিবেদনে…

দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা সারাদেশের মতো রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার দুপুরে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। গুচ্ছ পদ্ধতিতে দেশের ২৭টি কেন্দ্রে এক সঙ্গে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। রুয়েট পরীক্ষায় ৬ হাজার ৪৫ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম সেখ পরীক্ষার হল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, পরীক্ষার্থীরা যেন সুষ্ঠ ও সুন্দরভাবে পরীক্ষা দিতে পারেন এজন্য আমরা সকল ব্যবস্থা নিয়েছি। আজ পরীক্ষার দিন যেনও কোন প্রকার ঝামেলার সৃষ্টি ও যানজট না হয় এজন্য পুলিশ প্রশাসনের সাথে কথা বলেছি। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধির বিষয়ে আমরা সর্বোচ্চ সর্তক রেখে মাস্ক পরিধান ও স্যানিটাইজার ব্যবহার করে পরীক্ষার হলে প্রবেশ করানো হয়েছে।

উল্লেখ্য, গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার আগামি ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক এবং ১লা নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।