দ্বিতীয় দিনের মত রামেবিতে নার্সিং শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণের দাবিতে বিক্ষোভ

শেয়ার করুন

বিস্তারিতদেখুননিচেরভিডিওলিংকেসেলিমউদ্দীনেরপ্রতিবেদনে…

অভ্যন্তরীণ ব্যবস্থাপনায় অতিদ্রুত পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশের এক দফা দাবিতে দ্বিতীয় দিনের মত আন্দোলন করেছেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নার্সিং অনুষদের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় মেডিকেল কলেজ হাসপাতালের ভিতরে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এসময় তারা প্রতিকি ফাঁসির দড়ি গলায় দিয়ে বিভিন্ন ধরনের শ্লোগান দেন। এর আগের দিন বুধবার বিকেলে আন্দোলন স্থগিত করে জেলা প্রশাসনের সাথে আলোচনায় বসেছিলেন আন্দোলনরত নাসিং শিক্ষার্থীরা। তবে আজকে তারা বিক্ষোভ শেষে ৫ দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি রাজশাহী জেলা প্রশাসক বরাবর জমা দেন। আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, নানা অব্যবস্থাপনার কারণে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আওতায় নার্সিং ইন্সটিটিউট শিক্ষার্থীদের পরীক্ষা দিনের পর দিন পেছানো হচ্ছে। এর আগে প্রশ্নপত্র ফাঁসের ঘটনাও ঘটে। পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তরের একটি চক্র ওই ঘটনার সঙ্গে জড়িত ছিল। কিন্তু ভিসি কোনো ব্যবস্থা না নিয়ে পরীক্ষা স্থগিত করে দেন। এভাবে একটি শিক্ষা প্রতিষ্ঠান চলতে পারে না। তারা দ্রুত নিজস্ব ব্যবস্থাপনায় পরীক্ষা গ্রহণসহ ফলাফলও প্রকাশের দাবি জানান।

দাবি মানা না হলে আন্দোলন আরও জোরদার করা হবে বলেও ঘোষণা দেন বিক্ষোভকারী শিক্ষার্থীরা।