নাটোরের সিংড়ায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

নাটোর জেলার সিংড়া উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে সাবেক ইউপি সদস্য আফতাব হোসেন ও রুহল আমিন নিহত হয়েছেন।

নিহত আফতাব হোসেন সুকাশ ইউনিয়নের ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য ছিলেন। তিনি বামিহাল গ্রামের মৃত গাজীর ছেলে আর নিহত অন্যজন হলেন একই এলাকার আওয়ামী লীগ কর্মী শাহজাহান আলীর ছেলে রুহুল আমিন। নিহত দুজনই বর্তমান আওয়ামী লীগ দলীয় ইউপি সদস্য ফরিদ উদ্দিন ও তার ভাই আব্দুল কুদ্দুসের অনুসারীদের হামলায় মারা যান। সংঘর্ষে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম, মাসুদ ও মুসাসহ আরও ৫ জন আহত হন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন থেকে উপজেলার সুকাশ ইউনিয়নের বামিহাল গ্রামের সাবেক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা আফতাব উদ্দিনের সাথে বর্তমান ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা ফরিদ উদ্দিন ও তার ভাই আব্দুল কুদ্দুসের বিরোধ চলে আসছিল।

তারই জেরে রোববার রাত ৮ টার দিকে আফতাবের নেতৃত্বে বামিহাল দশোপাড়ায় ফরিদ ও তার ভাই কুদ্দুস গ্রুপের অনুসারী রুহুল আমিন ও আবু মুসার বাড়িতে হামলা চালায়। এর কিছুক্ষণ পর রুহুল ও মুসা তাদের লোকজন নিয়ে বামিহাল বাজারে এসে সেখানে থাকা আফতাব ও তার লোকজনের উপর হামলা চালায়। এসময় তারা আফতাবকে ধারালো অস্ত্র দ্বারা এলোপাথাড়ি কোপাতে থাকে।

এ অবস্থায় স্থানীয়রা আফতাবকে উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার আফতাবকে মৃত ঘোষনা করেন। অপর দিকে রুহুল আমিনকে রামেক হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হলে আজ সোমবার ভোর সাড় ৪ টার দিকে তার মৃত্যু হয়।