পুলিশই জনতা, জনতাই পুলিশ শ্লোগানে রাজশাহীতে কমিউনিটি পুলিশং ডে-২০২২ উদযাপন

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

পুলিশই জনতা, জনতাই পুলিশ শ্লোগানে রাজশাহীতে কমিউনিটি পুলিশং ডে-২০২২ উদযাপন করা হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মহানগরীর আলুপট্টি মোড় থেকে র‌্যালি ও আনন্দ শোভাযাত্রা বের করা হয়। র‌্যালিটি মহানগরীর গুরুত্বপূর্ন সড়কমোড় সমূহ প্রদক্ষিণ শেষে রাজশাহী কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহ্বায়ক প্রফেসর ড. আব্দুল খালেক, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জিন্নাতুন নেসা তালুকদার, র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্ণেল রিয়াজ শাহরিয়ার, রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আব্দুল খালেকসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভার আগে সমাজের বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, নারী, যুবক ও বৃদ্ধ ১০ জনের মাঝে হুইল চেয়ার প্রদান করা হয়। এ সময় পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, পুলিশই জনতা জনতাই পুলিশ এই মূলমন্ত্রের ভিত্তিতেই কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। পুলিশ নিজে একা জনগণের সেবা করতে পারে না তাই সকলকে নিয়ে কাজ করে যেতে চাই। কমিউনিটি পুলিশিং সেটাই করে যাচ্ছে। করোনাকালিন সময়ে আপনারা দেখেছেন কিভাবে রাতদিন কাজ করেছি। এতে কমিউনিটি কার্যক্রমের সাথে জড়িত সকলেই সহযোগিতা করেছেন।