বঙ্গমাতার জন্মদিন উপলক্ষ্যে জাতীয় মহিলা সংস্থার আলোচনা সভা ও মাহফিল

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মহানগরীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার বিকেলে মহানগরীর জাতীয় মহিলা সংস্থা রাজশাহী জেলা শাখার প্রশিক্ষন কেন্দ্রে এ আলোচন সভা ও দোয়া মাহফিল অনুুষ্ঠিত হয়।

আলোচনা সভায় জাতীয় মহিলা সংস্থা রাজশাহী জেলা শাখার সভাপতি মর্জিনা পারভিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক মহিলা ও শিশু বিষায়ক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জিন্নাতুন নেছা তালুকদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক এমপি ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা। এছাড়া আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামিরুল ইসলাম সান্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সামাদ, রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়ার সহ-সভাপতি নূরজাহান সরকার ও জাতীয় মহিলা সংস্থা জেলা কর্মকর্তা সাদিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের ধারাবাহিক ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ ছিলেন। সরাসরি রাজনীতির সাথে যুক্ত না থেকেও বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রেরণার সবচেয়ে বড় উৎস ছিলেন বেগম মুজিব। জীবনের শেষমুহূর্ত পর্যন্ত তিনি জাতির পিতার পাশে থেকে দেশ ও জাতির মঙ্গলের জন্য নিজেকে উৎসর্গ করে গেছেন।

আলোচনা শেষে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে ৭ জন অসহায় নারীকে সেলাই মেশিন দেওয়া হয়।