বাংলাদেশ টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষক সমিতির রাজশাহী বিভাগের প্রতিবাদ সভা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

পদোন্নতি না দিয়ে চলমান নিয়োগ প্রক্রিয়ার বিরুদ্ধে বাংলাদেশ টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষক সমিতি রাজশাহী বিভাগের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে দশটায় রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মানোন্নয়ন ও সম্প্রসারণের লক্ষ্যে টেকনিক্যাল স্কুল ও কলেজ সমূহে কর্মরত শিক্ষকগণের পদোন্নতি, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড প্রদানের দাবিতে বাংলাদেশ টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষক সমিতি, রাজশাহী বিভাগীয় কমিটির আয়োজনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বাংলাদেশ টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষক সমিতি রাজশাহী বিভাগীয় কমিটির আহ্বায়ক মোঃ তরিকুল হাকিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কমিটির সিনিয়র সহ-সভাপতি ও চারঘাট টেকনিক্যাল স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল ইঞ্জি: মোঃ শামসুল হক এবং নাটোর টেকনিক্যাল স্কুল ও কলেজের জুনিয়র ইন্সট্রাক্টর মোঃ খালেকুজ্জামানসহ সংগঠনের অন্যান্য নের্তৃবৃন্দ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সরকার কর্মচারীদের প্রণোদনা হিসেবে সিলেকশন গ্রেড, টাইমস্কেল, ওভারটাইম, লভ্যাংশ, বোনাস ইত্যাদি প্রদান করে থাকে কিন্তুু টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষকরা ১৮ বছর থেকে ২৩ বছর ধরে রাজস্ব খাতে একইপদে চাকুরী করেও কোন পদোন্নতি বা ওভারটাইম প্রদান করা হয়নি। এমনকি বার বার কারিগরি অধিদপ্তরের মহাপরিরচালকের নিকট দাবি জানিয়ে ও পত্র পাঠিয়েও কোন প্রকার ফল পাওয়া যায়নি। এছাড়া বক্তরা আরও বলেন, ৩৮তম বিসিএস থেকে ননক্যাডার ও ৪০তম বিসিএস থেকে নিয়োগের আগে প্রতিষ্ঠানের অভিজ্ঞ শিক্ষকদের পদোন্নতি, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড প্রদান করার জোর দাবি জানানো হয়।

প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে মোঃ রাশেদুল আলম, মোঃ জহুরুল ইসলাম, মোঃ জিয়াউল ইসলাম, মোসাঃ আম্বিয়া খাতুন ও মোঃ ইউসুফসহ রাজশাহী বিভাগের বিভিন্ন টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষকরাবৃন্দ উপস্থিত ছিলেন।