বিএনপি নেতা মুনসুরসহ সকল আসামীদের নি:শর্ত মুক্তির দাবীতে মানববন্ধন

শেয়ার করুন

বিস্তারিতদেখুননিচেরভিডিওলিংকেসেলিমউদ্দীনেরপ্রতিবেদনে…

রাজশাহীর আলোচিত শাহেন শাহ্ হত্যা মামলার প্রধান আসামি রাসিক ১নং ওর্য়াডের তিন বারের নির্বাচিত সাবেক কাউন্সিলর বিএনপি নেতা মুনসুর রহমানসহ সকল আসামীদের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় রাজশাহী কোর্ট শহীদ মিনারের সামনে বিক্ষোভ মিছিল শেষে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের পূর্বে ১নং ওয়ার্ড এলাকাবাসীর আয়োজনে রায়পাড়া থেকে একটি বিক্ষোভ মিছিল কোর্ট শহীদ মিনার চত্বরে আসে। এরপর শহীদ মিনারে মানববন্ধন অনুষ্টিত হয়। পরে রাজশাহী জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন তারা।

মানবন্ধনে বক্তারা বলেন, তিনবারের জনপ্রিয় সাবেক ওয়ার্ড কাউন্সিলর মনসুর রহমানকে প্রধান আসামী করে ২০১৩ সালে একটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক হত্যা মামলা দায়ের করা হয়। ২০২১ সালের ৯ ডিসেম্বর বিজ্ঞ আদালত শাহেন শাহ হত্যার সেই মিথ্যায় মামলায় ফরমায়েশি রায়ে মনসুর রহমানসহ মোট ৯জনকে ফাঁসি ও এক লক্ষ করে টাকা জরিমানা করা হয়। সেইসাথে একই ধারায় ২২জনকে যাবজ্জীবন এবং পঞ্চাশ হাজার টাকা করে প্রতিজনকে জরিমানা করেন রাজশাহী মহানগর দায়রা জর্জ আদালতের বিচারক। সম্পূর্ন বে-আইনী ভাবে আসামীদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে বলে বক্তরা উল্লেখ করেন।

মানববন্ধনে, এ.কে.এম রবিউল করিম, ইমাম জাকীর হেসেন, এডভোকেট রকি, এলাকাবাসী মাসুম, সাদ্দাম, মোজাহার হোসেনসহ স্থানীয় জনগণ, বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীসহ শতশত নারী পুরুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মামলার বিবরনী থেকে জানা যায় ২০১৩ সালের ২৮ আগস্ট শাহেন শাহ হত্যাকান্ডের জন্য বাদীপক্ষ রাজনৈতিক ফায়দা লুটতে এই মিথ্যা মামলা দায়ের করেন।