বিভাগীয় মহানগরী রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে…

 

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে, ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহীর রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

দিবসের প্রথম প্রহরে ১২টা ১ মিনিটে রাজশাহীর প্রস্তাবিত প্রতিকী কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর বিভিন্ন সামাজিক, সাংস্কুতিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

একই সময়ে রাজশাহী কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন বিএনপিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও শ্রেণিপেশার মানুষ । এদিকে মহানগরীর ভূবনমোহন পার্ক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক সংগঠন ও ছাত্র সংগঠনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। এ সময় ভাষী শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এছড়াও সকালে জেলা আওয়ামী-লীগের উদ্যোগে রাজশাহী কলেজ শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী-লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সাধারন সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা ও রাজশাহী জেলা মহিলা আওয়ামী-লীগের সভাপতি মর্জিনা পারভিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।