বিভাগীয় মহানগরী রাজশাহীতে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

বিভাগীয় মহানগরী রাজশাহীতে নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হচ্ছে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায় রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর। এসময় রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মান্নানসহ প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ।

এদিকে, সকালে মহানগরীর কুমারপাড়াস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও মিলাদ মহফিল অনুষ্ঠিত হয়েছে। পরে স্বাধীনতা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

এছাড়া, মহানগরীর প্রতিটি ওয়ার্ড কার্যালয়ে সূর্যদয়ের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। গুরুত্বপূর্ণ মোড় গুলোতে মাইকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭মার্চের ভাষণ প্রচার ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।