ভারত একের পর এক সমস্যা তৈরি করছে বলে রাজশাহীতে মন্তব্য করছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে হাসনাত হাকিমের প্রতিবেদনে

 

ভারত যে ভাবে একের পর এক সমস্যা তৈরি করে চলেছে। পানি, খাদ্য ও গণতন্ত্র তার প্রতিবাদের জন্য এখানে সমাবেত হয়েছি হবে বলে মন্তব্য করেছেন ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ও গণস্বাস্থ্য অধিকারের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি আজ রাজশাহীর মুক্তমঞ্চ পদ্মা নদীর পাড়ে ফারাক্কা লং মার্চের ৪৬ তম বার্ষিকীর জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ফারাক্কা লং মার্চ উদযাপন কমিটির আয়োজনে নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলনের সৌজন্যে এ গণ সমাবেশ অনুষ্ঠিত হয়। ফারাক্কা লং মার্চ উদযাপন কমিটির আহবায়ক মাহবুব সিদ্দিকীর সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন, পানি সম্পদ পরিকল্পনা সংস্থার সাবেক মহাপরিচালক প্রকৌশলী ম. ইনামূল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, সুপ্রিম কোর্টের আইনজীবী হাসনাত কাইয়ুম, রাজশাহী জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবুল কাশেম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে রাজশাহীর এই পদ্মা নদীতে আজ নৌকা চলে না। সেখানে আর মানুষ নৌকায় চলাচল করতে পারে না। আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ভারত তার একতরফা নীতির আওতায় পদ্মায় যে অবৈধ বাঁধ নির্মাণ করে সেই বাঁধ বাংলাদেশের কোটি কোটি মানুষের জন্য আজ মরণ ফাঁদে পরিণত হয়েছে।