রাজশাহীতে অধ্যক্ষকে পেটানোর ঘটনা সত্য নয়: এমপি ফারুক

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহীতে গোদাগাড়ীর এক কলেজ অধ্যক্ষকে পেটানোর ঘটনা সত্য নয় বলে দাবি করেছেন রাজশাহী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। একই সঙ্গে মারপিটের শিকার হননি বলেও জানিয়েছেন গোদাগাড়ীর রাজাবাড়ি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সেলিম রেজা।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মহানগরীর নিউ মার্কেট এলাকায় এমপি ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে তারা এ দাবি করেন। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন এমপি ফারুক চৌধুরী ছাড়াও অধ্যক্ষ সেলিম রেজা ও মাটিকাটা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল আওয়াল রাজু।

সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী বলেন, অধ্যক্ষ ফোরামের অভ্যন্তরীণ বিষয় নিয়ে গত ৭ জুলাই তার কার্যালয়ে যা ঘটেছে তা বিকৃত করে বিভিন্ন গণমাধ্যমে উপস্থাপন করা হয়েছে । একটি চক্র ইস্যু তৈরী করার জন্য মিথ্যা তথ্য সরবরাহ করে আমার সম্মানহানী করেছে। তিনি আরও বলেন, মূলত ঈদের আগে শুভেচ্ছা বিনিময়র করার জন্য অধ্যক্ষ ও উপাধ্যক্ষদের ডাকা হয়েছিল। সেখানে অভ্যন্তরীণ কোন্দলে জড়িয়ে পড়ে তারা। বিশেষ করে অধ্যক্ষ আব্দুল আওয়াল রাজু ও অধ্যক্ষ সেলিম রেজার মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে আমি গিয়ে তাদের থামাই।

অধ্যক্ষ সেলিম রেজা বলেন, ঈদ উপলক্ষে গত ৭ জুলাই আব্দুল আওয়াল রাজু আমাদের ফোন করে এমপির কার্যালয়ে আসতে বলেন। সেখানে উপজেলার ৭/৮ জন অধ্যক্ষ ও উপাধ্যক্ষ উপস্থিত হন। পরে আমাদের অধ্যক্ষ ফোরামের কমিটি গঠন ও অভ্যন্তরীণ অন্যান্য বিষয় নিয়ে নিজেদের মধ্যে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে আমাদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এ সময় এমপি আমাদেরকে নিবৃত করেন। এছাড়া আর অন্য কোনো ঘটনা ঘটেনি সেখানে।

উল্লেখ্য, এ ঘটনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে যত দ্রুত সম্ভব সরেজমিনে গিয়ে ঘটনা বিস্তারিত জেনে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।