রাজশাহীতে চলছে কঠোর লকডাউন: বিধিনিষেধ অমান্যে ৫৫টি মামলা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

সারাদেশের ন্যায় রাজশাহীতেও চলছে ৭ম দিনের মতো, করোনা সংক্রমন প্রতিরোধে কঠোর লকডাউন।

আজ বৃহস্পতিবার সকাল থেকে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। তবে বেলা বাড়ার সাথে সাথে মগানগরীতে লোক সমাগম কিছুটা বেশি লক্ষ্য করা যাচ্ছে। লকডাউনের ফলে মহানগরীতে ওষুধ ও নিত্যপণ্যের প্রয়োজনীয় দোকান ছাড়া শপিংমলসহ সব ধরনের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

মহানগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অতিরিক্ত পুলিশ ও আনসার ব্যাটেলিয়ানের সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া কঠোর লকডাউন বাস্তবায়নে মহানগরী ও উপজেলা গুলোতে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশ সার্বক্ষণিক টহল দিচ্ছে।

মহানগরীতে অযথা কেউ ঘুরাফেরা করলে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, সঠিক কারণ না দিতে পারলে আইনগত ব্যবস্থা গ্রহণ করছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও মহানগরীতে ৪টি ও নয়টি উপজেলায় ১৮টি জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত কাজ করছে।

এদিকে, জেলা ও মহানগরীতে লকডাউনের বিধিনিষেধ অমান্য করা ও স্বাস্থ্যবিধি না মানায় গতকাল বুধবার ৫৫ জনকে ৫৫টি মামলা দিয়ে ৩৫ হাজার ২৫০ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মুল আইন-২০১৮ এর (দন্ডবিধি ১৮৬০) ধারা লঙ্ঘন করায় এ জেল-জরিমানা করা হয়েছে। এ সময় করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষে সাধারণ জনগনের মাঝে ১২০০ মাস্ক বিতরণ করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।