রাজশাহীতে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহীতে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার সকালে আইন ও সালিশ কেন্দ্রের অগ্নি প্রকল্পের সুলতানাবাদ প্রকল্প অফিসে রাজশাহীর পবা উপজেলা ও রাজশাহী সিটির সূশীল সমাজের প্রতিনিধিদের সাথে এ আলোচনা সভা অনুষ্টিত হয়।

সভায় বেসরকারী উন্নয়ন সংস্থা আইন ও সালিশ কেন্দ্রের অগ্নি প্রকল্পের জেলা ব্যবস্থাপক হাসিবুল হাসান পল্লব, প্রতিষ্ঠান ও প্রকল্পের কাজ সর্ম্পকে আলোচনা করেন। এছাড়াও বিশিষ্ট সাংবাদিক ও পরিবর্তনের পরিচালক রাশেদ রিপন আইন ও সালিশ কেন্দ্রের অগ্নি প্রকল্পের এই উদ্দোগ্যের প্রশংসা করেন এবং সহযোগীতার প্রতিশ্রতি প্রদান করেন।

সভায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে আইন ও সালিশ কেন্দ্রের অগ্নি প্রকল্পের বিভিন্ন কর্মসূচী সর্ম্পকে আলোচনা করা হয়।

এ সময় বক্তারা বলেন, মূলত নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে বিভিন্ন কর্মসূচী পালন করা অগ্নি প্রকল্পের কাজ। এ কাজে সূশীল সমাজের প্রতিনিধিদের সম্পৃক্ত হওয়া সামাজিক দায়বদ্ধতা রয়েছে। অগ্নি প্রকল্প নিয়ে ব্রাক এর সাথে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করছে আইন ও সালিশ কেন্দ্র। এ প্রকল্পের কার্যক্রম রাজশাহী ও গাজীপুর জেলায় পরিচালিত হচ্ছে।

এছাড়া সভায় শিক্ষার্থী, এনজিও কর্মী, শিক্ষক , গনমাধ্যম কর্মী, বিবাহ রেজিষ্টার্ড ও বিভিন্ন শ্রেনী পেশার প্রতিনিধিগণ অংশগ্রহন করেন।