রাজশাহীতে নার্সদের এক ঘন্টা অবস্থান কর্মসূচি পালন

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

নার্সদের নিয়ে কটুক্তি করায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরসহ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সকল নন-নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ এবং উক্ত পদ সমুহে উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্স কর্মকর্তাদের পদায়ন নিশ্চিত করার এক দফা দাবীতে এক ঘন্টা অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহীর নার্সিং সংস্কার পরিষদ।

আজ রোববার সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত এক ঘন্টা অবস্থান কর্মসূচি পালন করেন । পরে তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে বিক্ষোভ করেন।

এ সময়ে নার্সিং সংস্কার পরিষদ রাজশাহীর প্রধান সমন্বয়ক রাজশাহী নার্সিং কলেজের মনিরুল হাসান, সমন্বয়ক রাজশাহী নার্সিং কলেজের আকতারা বেগম ও শহিদুজ্জামান শাহীন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কামরুন নাহার, খলিলুর রহমান, ময়েজ উদ্দীন, সিনিয়র-জুনিয়র নার্সসহ সরকারী ও বেসরকারী বিভিন্ন নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তাগণ বলেন, গত ৮ সেপ্টেম্বর নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর নার্সিংকে একটি নিম্নমানের চাকুরী ও পেশা হিসাবে হেয় পতিপন্ন করেন। এছাড়াও ২য় শ্রেনির পদমর্যাদা প্রদান করে ভুল করেছেন সরকার। যার ফলে সর্বস্তরের নার্স, মিডওয়াইফ এবং নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয় এবং এহেন গর্হিত আচরনের জন্য তীব্র প্রতিবাদ ও তাঁর অপসারণ দাবী করেন তারা।