রাজশাহীতে ফুটপাত দখলকে কেন্দ্র করে যুবককে কুপিয়ে হত্যা, গ্রেফতার ১

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে হাসনাত হাকিমের প্রতিবেদনে

ফুটপাত দখলকে কেন্দ্র করে রাজশাহী নগরীর নিউমার্কেট এলাকায় রিয়াজুল ইসলাম (২৩) নামের যুবককে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১২ জনকে আসামি করে একটি মামলা হয়েছে।

ঘটনার দিন সোমবার রাতেই নিহত রিয়াজুলের বাবা মধু শেখ বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এ মামলায় একজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলার আসামিরা হলেন, রানা শেখ (৩০), তার ভাই রনি শেখ (২৬), নাইম (২৬), রিমন (২৪), নাইম (৩৫) ও অজ্ঞাত আরও ৭ জন। এর আগে সোমবার (২১ মার্চ) রাত ৯টার দিকে এই নগরীর নিউমার্কেট এলাকায় ফুটপাত দখলতে কেন্দ্র করে রিয়াজুলের দোকানে ঢুকে তাঁকে রড দিয়ে পিটিয়ে ও হাসুয়া দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়। এসময় রিয়াজুলকে বাঁচাতে গেলে তার ভাই রিংকুকেও কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরে রিয়াজুল ও রিংকুকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা রিয়াজুলকে মৃত ঘোষণা করেন। নিহত রিয়াজুলের ভাই রিংকু জানান, তাঁতী লীগের নেতা রানা-রনি গ্রুপের সদস্যরা রিয়াজুলকে কুপিয়ে হত্যা করে।

এই ঘটনায় রিংকু নিজেও আহত হয়েছে বলে জানান। জানতে চাইলে নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ‘খুনের ঘটনায় মামলা হয়েছে। একজনকেগ্রেফতার করা হয়েছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অন্যদেরকে আটকের চেষ্টা চলছে। তবে এই ঘটনায় থানায় এখন পর্যন্ত ১২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।