রাজশাহীতে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ ২০২১ এর শুভ উদ্বোধন

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে গতকাল বৃহস্পতিবার গণভবন থেকে ভার্চুয়ালি বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের নবম প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় রাজশাহীতেও বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ ২০২১ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ শুক্রবার বিকেলে মহানগরীর এ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্স স্টেডিয়ামে, বিশিষ্ঠ্য ক্রীড়া অনুরাগি আব্দুস সাব্বির সাত্তার তাপুর সভাপতিত্বে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ ২০২১ এর শুভ উদ্বোধন ঘোষনা করেন।
এর আগে দেশাত্ববোধক গানের সাথে মনোরম নৃত্য পরিবেশন করেন একদল চৌকস নৃত্যশিল্পী।

এসময় বিশেষ অতিথি হিসেবে, রাজশাহী বিভাগীয় কমিশনার ও এ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সের পৃষ্ঠপোষক ড. হুমায়ুন কবির, রাজশাহী রেঞ্জের ডিআইজি ও পৃষ্ঠপোষক আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও পৃষ্ঠপোষক আবু কালাম সিদ্দিক, রাজশাহী জেলা প্রশাসক ও পৃষ্ঠপোষক আব্দুল জলিল, বাংলাদেশ টেনিস ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলী দ্বীন ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটসহ বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ এ অংশগ্রহণকারী খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি মেয়র লিটন বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ৯ম বাংলাদেশ গেমস্ এর আয়োজন করা হয়েছে। করোনা না থাকলে এর আয়োজন আরও জাকজমক ভাবে করা হত। তারপরেও স্বল্প পরিসরে সব ধরনের খেলা চালু রাখা হবে। যাতে করে কিশোর ছেলে মেয়েরা খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকতে পারে সারা বছর। এর ফলে তারা খারাপ কাজ থেকে নিরুৎসাহিত থাকবে।

৮দিন ব্যাপী ৯ম বাংলাদেশ গেমস্ েদেশের ৮টি বিভাগের ২৭টি ক্লাবের মোট ১২৪ জন খেলোয়াড় প্রতিযোগীতা করছেন।