রাজশাহীতে মূল্য তালিকা প্রদর্শন না করায় চার ব্যবসায়ীকে জরিমানা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে পেঁয়াজ, আলু ও ডিমের দাম নিশ্চিতকরণের লক্ষ্যে এবং অসাধু ব্যক্তি ও প্রতিষ্ঠানের কারসাজি প্রতিরোধে সারাদেশের ন্যায় রাজশাহী মহানগরীতে বিভিন্ন বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী।

শুক্রবার দুপুরে দিকে মহানগরীর সাহেব বাজার এলাকায় কয়েকটি দোকানে রাজশাহী জেলা জাতীয় ভোক্তা-সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আলী এ অভিযান পরিচালনা করেন। অভিযানে আলু, পেঁয়াজ, ডিম ও মাংসের চারটি দোকানীকে মূল্য তালিকা না থাকাসহ অতিরিক্ত দামে এসব বিক্রয়ের অভিযোগে মোট ২ হাজার ৫০০ শত টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে রাজশাহী জেলা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আলী জানান, বাজার নিয়ন্ত্রণের লক্ষে সরকার বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) আলু ও পেঁয়াজের মূল্য নির্ধারণ করে দিয়েছে। আর সেই দাম নিশ্চিতের জন্যই আজকে বাজারে অভিযান চালানো হয়েছিল। যারা আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে ভবিষ্যতেও ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, প্রথম দিনের অভিযানে নগরীর সাহেব বাজারে আলু, পেঁয়াজ, ডিম ও মাংসের মূল্য তালিকা না থাকায় মেসার্স টুটুল এন্টারপাইজকে ৫০০ টাকা ও আমিন টেডার্সকে এক হাজার টাকা এবং একজন ডিম ব্যবসায়ী ও মাংস বিক্রেতাকে ৫০০ টাকা করে মোট এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বাকিদেরকেও সতর্ক করে দেওয়া হয়।

অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ কর্মকর্তা।