রাজশাহীতে “মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল” শিক্ষার্থীদের মানববন্ধন ও ধর্মঘট

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

অসংগতিপূর্ণ নামে বোর্ড গঠনের সিদ্ধান্ত বাতিল করে অনতিবিলম্বে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নাম গঠন করা, ক্লাস ও বোর্ড পরীক্ষা বর্জনসহ চার দফা দাবিতে মানববন্ধন এবং ছাত্র ধর্মঘট করেছে ম্যাটস্ এর শিক্ষার্থীরা ।

আজ বুধবার বেলা ১১ টায় রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের সামনে রাজশাহী জেলার সকল মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস্) এর শিক্ষার্থীদের আয়োজনে তাদের দাবি আদায়ের লক্ষ্যে এ মানববন্ধন ও ছাত্র ধর্মঘট কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হলো- বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী ম্যাটস্ শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ প্রদান, কর্মসংস্থান সৃষ্টি ও অনতিবিলম্বে নিয়োগ প্রদান, কোর্স কারিকুলামে ইন্টার্নশীপ বহাল রাখা এবং মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে সতন্ত্র বোর্ড গঠন করা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, আমরা বিগত দিনগুলোতে মৌলিক অধিকার ও বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। এক যুগ ধরে উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার শূন্য পদে নিয়োগ বন্ধ আছে। তাই দেশের স্বাস্থ্য সেবাকে পূর্ণাঙ্গ রুপ দিতে আমাদের দাবি সমূহ ও ম্যাটস শিক্ষা ব্যবস্থা যুগোপযোগী করতে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের দাবি মানা না হলে আগামী দিনে কঠোর অবস্থান কর্মসূচীর হুশিয়ারি প্রদান করেন।

ধর্মঘট কর্মসূচী শেষে শিক্ষার্থীরা রাজশাহী সিভিল সার্জন ডা: আবু সাইদ মোহাম্মদ ফারুক বরাবর তাদের দাবি সম্বলিত একটি স্মারক লিপি প্রদান করেন।