রাজশাহীতে রোকেয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও শ্রেষ্ঠ ১০ জন জয়িতাদের সম্বর্ধনা প্রদান

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মহানগরীতে বেগম রোকেয়া দিবস ২০২২ উদ্যাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও শ্রেষ্ঠ জয়িতাদের সম্বর্ধনা প্রদান করা হয়েছে।

আজ শুক্রবার দুপুরের দিকে মহানগরীর সপুরার মানবসম্পদ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এ আলোচনা সভা ও সম্বর্ধনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় স্থানীয় সরকারের উপপরিচালক শাহানা আখতার জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জিন্নাতুন নেসা তালুকদার। এসময় রাজশাহী বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. তানজিমা জহুরা হাবিব, জাতীয় মহিলা সংস্থা রাজশাহী শাখার চেয়ারম্যান বেগম মর্জিনা পারভীন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক, শবনম শিরিন ও শ্রেষ্ঠ জয়িতাবৃন্দসহ নিবন্ধনকৃত মহিলা স্বেচ্ছাসেবী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বেগম রোকেয়া হচ্ছে নারী জাগরণের পথিকৃত। সমাজের পিছিয়ে পরা নারীদের সমাজে প্রতিষ্ঠিত করতে শিক্ষা ছাড়া কোন উপায় নাই বুঝেছিলেন, তাই তিনি নারী শিক্ষার উপর সেসময় গুরুত্ব দিয়েছিলেন। সেই ধারাবাহিকতায় আজ সকল ক্ষেত্রে নারীরা এগিয়ে যাচ্ছে।

আলোচনা সভা শেষে জেলা ও মহানগর পর্যায়ের ৫টি ক্যাটাগরীতে শ্রেষ্ঠ ১০ জন জয়িতাকে প্রধান অতিথি ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করেন।