রাজশাহীতে সাংবাদিকের উপর হামলাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ অনুষ্ঠিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহীতে সাংবাদিকদের উপর হামলাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার বেলা ১১টায় নগরীর দড়িখোরবনা মোড়ে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ-বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদের অপসারণ ও সাংবাদিকদের উপর হামলাকারীদের বিচারের দাবিতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফোডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম-মহাসচিব রাশেদ রিপন, সদস্য বদরুল হাসান লিটন ও শরীফ সুমন এবং আরইউজের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান খান আলমসহ বিভিন্ন সংগঠনের নের্তৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, গত ২৪ অক্টোবর সাংবাদিকদের উপর হামলার অন্যতম আসামী বিএমডিএর ভান্ডাররক্ষক মো. জীবন জামিনে বের হওয়ার পর কারাগারের মূল ফটকে বিএমডিএর কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে গলায় ফুলের মালা পরিয়ে সংবর্ধনা দেওয়া হয়।

এছাড়া জীবন গতকাল সোমবার আশেপাশের চারটি জেলা থেকে অফিস ছুটি না নিয়ে বিএমডিএর প্রধান কার্যালয়ে কর্মচারীদের ডেকে এনে সমাবেশ করে সাংবাদিকদের হুমকি প্রদান ও গালিগালাজ করা হয়। তাদের এই ধৃষ্টতাপূর্ণ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানানোর পাশাপাশি বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদের দ্রুত অপসারণ দাবি করেন বক্তারা।

এছাড়া সমাবেশ শেষে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার ইউনিয়ন কার্যালয়ে গিয়ে শেষ হয়। এসময় রাজশাহীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।