রাজশাহীতে ১৫ দিন ব্যাপি বিভাগীয় বৃক্ষমেলা-২০২২ উদ্বোধন

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

“বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ আগামী প্রজন্যের টেকসই বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ১৫ দিন ব্যাপি বিভাগীয় মহানগরী রাজশাহীতে বিভাগীয় বৃক্ষমেলা-২০২২ উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী সিটি কর্পোরেশন গ্রীন চত্বরে রাজশাহী সামাজিক বন বিভাগের আয়োজনে ও রাজশাহী জেলা প্রশাসকের সহযোগিতায় এ মেলার উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ। এসময় রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ্, বগুড়ার সামাজিক বন অঞ্চলের বন সংরক্ষক মোহাম্মদ আমিনুল ইসলামসহ বন বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মেলায় শিক্ষার্থীদের মাঝে বিনামূলে গাছের চারা বিতরণ করা হয়। ফলদ,বনজ, ভেষজসহ বিভিন্ন বৃক্ষের ৬২টি স্টল মেলায় স্থাপন করা হয়েছে। প্রতিদিন মেলা খোলা থাকবে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত। এর আগে মেলা প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রঙ্গনে গিয়ে শেষ হয়।