রাজশাহীতে ৩১তম দিনে ঢিলেঢালা ভাবে পালন হচ্ছে কঠোর লকডাউন

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

দেশব্যাপী কঠোর লকডাউনের ১১ তম দিন এবং রাজশাহীতে ৩১তম দিনে ঢিলেঢালা ভাবে পালন হচ্ছে করোনা সংক্রমন প্রতিরোধে প্রশাসনের জারীকৃত বিধিনিষেধ।

আজ রবিবার সকাল থেকে মহানগরীতে ওষুধ ও নিত্যপণ্যের প্রয়োজনীয় দোকান ছাড়া শপিংমলসহ সব ধরনের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কিন্তু দোকানপাট বন্ধ থাকলেউ দোকান গুলোর সামনে জনসমাগম লক্ষ করা গেছে। এছাড়া মহানগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অতিরিক্ত পুলিশ ও আনসার ব্যাটেলিয়ানের সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া কঠোর লকডাউন বাস্তবায়নে মহানগরী ও উপজেলা গুলোতে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশ সার্বক্ষণিক টহল দিচ্ছে।
তবে মহানগরীতে অযথা কেউ ঘুরাফেরা করলে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, সঠিক কারণ না দিতে পারলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে ।

এদিকে গতকাল জেলা ও মহানগরীতে লকডাউনের বিধিনিষেধ অমান্য করা ও স্বাস্থ্যবিধি না মানায় ৩০ জনকে ৩০‘টি মামলা দিয়ে ২১ হাজার ৯০০ টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মুল আইন-২০১৮ এর (দন্ডবিধি ১৮৬০) ধারা লঙ্ঘন ও সড়ক পরিবহণ আইন-২০১৮ না মানায় এ জেল-জরিমানা করা হয়েছে। এ সময় আরও ২ জনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে কারাদন্ড প্রদান করা হয়েছে।

এছাড়া কঠোর লকডাউন বাস্তবায়নে রাজশাহী মহানগরীতে ৪টি ও নয়টি উপজেলায় ১৮টি জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত কাজ করছে।