রাজশাহীতে ৫০ মণ ভেজাল খেজুরের গুড় জব্দ, গ্রেফতার ৭

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে হাসনাত হাকিমের প্রতিবেদনে

 

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী চকরপাড়া এলাকা থেকে পুলিশের বিশেষ অভিযানে ৫০ মন ভেজাল খেজুরের গুড় জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় ৭ জনকে গ্রেফতার করা হয়।

আজ সোমবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখার একটি বিশেষ দল গতকাল রোববার বিকেলে বাঘার আড়ানী চকরপাড়া এলাকায় ভেজাল খেজুরের গুড় তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনা করেন ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী। সেখান থেকে ৫০ মণ ভেজাল খেজুরের গুড়, ভেজাল গুড় তৈরির ফিটকিরি, চুন, ডালডা, হাইড্রোজসহ বিভিন্ন উপকরণ সামগ্রী জব্দ করা হয়।

এসময় এর সাথে জড়িত সাতজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, কারখানার মালিক রকিব আলী, সহযোগি সুমন আলী, অনিক আলী পাইলট, মাসুদ রানা, বিপ্লব হোসেন সাজু, মামুন আলী ও বাবু। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা পরস্পর যোগসাজসে ২-৩ মাস যাবৎ উক্ত কারখানায় চিনি, চুন, হাইড্রোজ, ফিটকেরি, ডালডা ও বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক উপাদান মিশিয়ে ভেজাল খেজুরের গুড় তৈরি করে আসছে। তারা এগুলো রাজধানী ঢাকা’সহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে থাকে। গুড় তৈরির ক্ষেত্রে তারা যে সকল রাসায়নিক পদার্থ ব্যবহার করে সেগুলো মানব স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ও জটিল রোগের সৃষ্টি করে।

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু সালেহ মোঃ আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) সনাতন চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ ইফতে খায়ের আলমসহ পুলিশের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।