রাজশাহীর চারঘাটে কৃষকদের জন্য সমন্বিত শিক্ষা কেন্দ্র সিনজেনটা ফার্মার স্কুল উদ্বোধন

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

সিনজেনটা বাংলাদেশ লিমিটেড কৃষি তথা কৃষকদের টেকসই উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় রাজশাহীর চারঘাটে কৃষকদের জন্য সমন্বিত শিক্ষা কেন্দ্র সিনজেনটা ফার্মার স্কুল উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকালে সরদহ ইউনিয়ন পরিষদ চত্ত্বরে ও ৩নং সরদহ ইউনিয়ন পরিষদের আয়োজনে সিনজেনটা বাংলাদেশ লিমিটেড স্থানীয় সরকারের সাথে মিলে কৃষকদের উদ্দেশ্য অর্জনের জন্য ফার্মার স্কুল এর শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন।

সিনজেনটা বাংলাদেশ লিমিটেড কর্মরত কৃষিবিদ তানজির আহমেদের সঞ্চালনায় ও ৩নং সরদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুজ্জামান মধুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিনজেনটা বাংলাদেশ লিমিটেড ব্যবস্থপনা পরিচালক হেদায়েত উল্লাহ, বানিজ্য মন্ত্রণালয় (অবঃ প্রাপ্ত) কর্মকর্তা ওবায়দুল আজম পান্না, পৌর মেয়র একরামুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা লুৎফুন নাহার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়ালি উল্লাহ মোল্লাহ, ফার্মার স্কুল কৃষক প্রতিনিধি সুলেখা বেগম, শহিদুল ইসলাম, ইউপি সদস্যসহ সরকারী-বেসরকারী সংস্থার ব্যক্তিবর্গ, সাংবাদিক ও স্থানীয় কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ফার্মার স্কুলের মূল উদ্দেশ্য জ্ঞানের মাধ্যমে কৃষকের ক্ষমতায়ন ও কৃষকদের অধিক ফসল উৎপাদনে সক্ষম করা, সঠিক তথ্য ও কৃষি কৌশল এর উপর বাস্তব ধারনা এবং বিকল্প সমাধানের মাধ্যমে দেশের জন্য খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা।

অনুষ্ঠান শেষে ফার্মার স্কুল পরিদর্শন ও এলাকার বিভিন্ন অসহায়, গরীব কৃষকদের বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়।