রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের শিক্ষার্থীরা শতভাগ জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

গতকাল রোববার ২০২৪ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়েছে। ফলাফলে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ অভাবনীয় সাফল্য অর্জন করেছে। এ প্রতিষ্ঠান থেকে এবছর মোট ১০৩ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

এত ভালো ফলাফলের খবরে প্রতিষ্ঠানে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। শিক্ষার্থীদের এই চমৎকার ফলাফল উদযাপনে উপস্থিত থেকে আনন্দের মাত্রা বৃদ্ধি করেন বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের পাপা বীর ও রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল খন্দকার মোঃ শাহিদুল এমরান। তিনি তাঁর বক্তব্যে উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং প্রতিষ্ঠানের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি শিক্ষার্থীদের আলোকিত ও দেশপ্রেমিক মানুষ হিসেবে গড়ে উঠতে অনুপ্রাণিত করেন।

এসময় রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মো: রেজাউল বলেন, এ প্রশংসনীয় সাফল্যের মূলে রয়েছে অত্র প্রতিষ্ঠানের অভিজ্ঞ, দূরদৃষ্টিসম্পন্ন পরিচালনা পর্ষদ, প্রধান পৃষ্টপোষক মহোদয় , শিক্ষকমণ্ডলী, অভিভাবক ও শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টা। এছাড়া শিক্ষার্থীরাও শিক্ষকমণ্ডলীর নির্দেশনা অনুযায়ী পড়ালিখাতে স্বতঃফূর্তভাবে অংশ নিয়েছে। এটিও এই সাফল্যের অন্যতম নেপথ্য ভূমিকা পালন করেছে।

উল্লেখ্য, ২০২২ সালের এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ দেশের সকল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের মধ্যে মাধ্যমিক পর্যায়ে প্রথম হওয়ার গৌরব অর্জন করেছিলো।